১) কোন ধরনের হয়রানি ছাড়া নিরবিচ্ছিন্ন সেবা প্রাপ্তিতে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে প্রচারণা চালনা হচ্ছে।
২) কোন ব্যক্তি বা কোন পক্ষে বা কোন সুবিধাভোগি এজেন্সি যাতে করে পাসপোর্ট সেবা গ্রহীতাকে হয়রানি না করতে পারে সে লক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়া হচ্ছে।
৩) বিদ্যমান দক্ষ জনবল ও প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা।
৪) অনলাইনে আবেদনপত্র পূরনে জনসাধারণকে উৎসাহিত করা।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS